সারাদেশ ব্যাপি প্রচারের জন্য আপনার বিজ্ঞাপনের দিন

Header ADS
সংবাদ শিরোনাম=ভূরুঙ্গামারীতে গৃহবধু হত্যায় জড়িত ৪ জনকে আটক, ফিলিস্তিন, সিরিয়া, ইরাক ও আফগানের মতো শ্রীলঙ্কার হামলাও আমাদের আঘাত করেছে চরমোনাই পীর

ভূরুঙ্গামারীতে বাড়িতে হামলার সময় অস্ত্রসহ সন্ত্রাসী আটক

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

দৈনিক উত্তরের খবর:- কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বাড়িতে হামলার সময় অস্ত্রসহ এক সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। ধৃতকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা হয়েছে। এ নিয়ে ব্যাপক নিরাপত্তাহীনতায় রয়েছে হামলার শিকার ওই পরিবার।
জানা যায় ভূরুঙ্গামারী উপজেলার সদর ভূরুঙ্গামারী ইউনিয়নের দেওয়ানেরখামার এলাকার শরমত আলীর ছেলে বজলুর রশিদ (৪৮) এর ৩০ বছর আগের ক্রয়কৃত ৪১ শতক জমি নিয়ে পার্শ্ববর্তী আবুল হোসেন তালুকদারের ছেলে বাদল মিয়ার (৫৫) সাথে বিরোধ চলে আসছিলো। যার জেএল নং-৪৫, খতিয়ান নং-৬৩৮, ৬৫৬ এবং দাগ নং- ৩১৮৯, ৩১৯২। যা ৩০বছর যাবৎ ভোগদখল করে আসছে বজলুর রশিদের পরিবার। কিন্তু প্রতিপক্ষ ভূমিদস্যু বাদল গ্রুপ ওই জমি গায়ের জোরে জবর দখলের জন্য নানাভাবে ক্ষয়ক্ষতি, হয়রানী করাসহ প্রাণনাশের হুমকী দিয়ে আসছিলো। এক পর্যায় ২ এপ্রিল জমি জবর দখলের চেষ্টা চালায় তারা। পরে এ ব্যাপারে বজলুর রশিদ ভূরুঙ্গামারী থানায় একটি লিখিত অভিযোগ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ২২ এপ্রিল সোমবার সন্ধ্যায় প্রতিপক্ষ বাদল গ্রুপ একদল ভাড়াটে সন্ত্রাসী দ্বারা বজলুর রশিদের ভোগ দখলীয় জমি জবর দখল জন্য অস্ত্র-সস্ত্র নিয়ে জমিতে থাকা একটি ঘর ভেঙ্গে দেয় এবং তাকে প্রাণে মেরে ফেলার উদ্দেশ্যে বাড়িতে হামলা চালায়। এ সময় স্থানীয়রা রঞ্জু (৩৭) নামের একজনকে আটক করে থানায় খবর দেয়। ভূরুঙ্গামারী থানার এসআই ওসমান গণি ও জালাল উদ্দিনসহ একটি ফোর্স ঘটনাস্থলে গিয়ে ২ টিধারালো হাসুয়াসহ সন্ত্রাসী রঞ্জুকে ২২ এপ্রিলের ৭৩১ নম্বর সাধারণ ডায়েরি মূলে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। ধৃত রঞ্জু মিয়া ওই এলাকার মন্টু ব্যাপারীর ছেলে। ঘটনায় ভূরুঙ্গামারী থানার এসআই ওসমান গনি বাদি হয়ে ১৮৭৮সালের অস্ত্র আইনে ১৯(চ) ধারায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-২৫, তারিখ-২২ এপ্রিল’১৯। স্থানীয়রা জানায় রঞ্জু মিয়ার নামে এর আগেও অনেক অভিযোগ রয়েছে। সে এলাকায় ত্রাস, সন্ত্রাসী, চাঁদাবাজি, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্মের সাথেও জরিত রয়েছে বলেও জানান স্থানীয়রা। হামলার শিকার বজলুর রশিদ বলেন, আমাদেরকে বিভিন্ন দিক থেকে প্রাণ নাশের হুমকী দিচ্ছে প্রতিপক্ষ। আমার পরিবারের লোকজন নিরাপত্তাহীনতায় রয়েছি। এ ব্যাপারে ভূরুঙ্গামারী থানার কর্মকর্তা ইনচার্জ (ওসি) ইমতিয়াজ কবীর বলেন জমি জবর দখলের সময় এলাকাবাসী রঞ্জুকে আটক করে থানায় খবর দিলে পুলিশ গিয়ে তাকে অস্ত্রসহ গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। পরে অস্ত্র আইনের মামলায় তাকে মঙ্গলবার কুড়িগ্রাম আদালতে পাঠানো হয়েছে।

No comments

Powered by Blogger.